Kothay Tip!!!

Did you know your participation in Blog posts can get you points? Create, Like, and Comment to increase your points!!! Also, get a chance to win exciting prizes by participating in the kothay competition. Click here for more! Register or Sign in now to enjoy!!!




Categories

সাকিব আল হাসান - এক নক্ষত্রের নাম

Posted by khalid on on March 3, 2012, 5:45 p.m.  

স্বাধীনতা উত্তর বাংলাদেশ এর অন্যতম প্রাপ্তি ক্রিকেট এ সাফল্য। আর এই সাফল্য যাদের হাত ধরে এসেছে তাদের মধ্যে অন্যতম একটি নাম সাকিব আল হাসান। টেস্ট ও ওয়ান ডে দুই ধরনের খেলাতেই বিশ্বের এক নম্বর অলরাউন্ডার এই ২৪ বছর বয়সী বাঁহাতি। সম্প্রতি টি২০ খেলায় ও শীর্ষ ১০ এ উঠে এসেছে তার নাম।

২৪ শে মার্চ ১৯৮৭ মাগুরায় জন্ম নেওয়া এই খুদে এই রয়েল বেঙ্গল টাইগার খুব কম বয়সেই নিজেকে প্রতিষ্ঠত করেছেন এমন উচ্চতায় যা শুধু বাংলাদেশী হিসাবেই নয় যে কোন দেশের খেলোয়ারের কাছেই আরাধনার ব্যাপার। ক্যাপ্টেন্সী-কে বোঝা মনে করেন দেশী-বিদেশী অনেকেই। এমন কী ক্যাপ্টেন হিসেবে পারফরম্যান্স খুব একটা ভালোনা স্বয়ং শচীনের, তবে বাংলাদেশী এই বিস্ময় বালকের পারফরম্যান্স ক্যাপ্টেন হিসাবেই বেশি ভালো সাধারণ খেলোয়ারের তুলনায়। মাশরাফীর হঠাৎ করে ইঞ্জুরি, ক্যাপ্টেন সাকিবের আবির্ভাব তারপর veni, vidi,vici. তিনি আসলেন, দেখলেন আর জয় করলেন। সাকিব ঝড়ে কই ভেসে গেলো ওয়েস্ট ইন্ডিস, নিউজিল্যান্ড। তারপর নির্বাচকদের চক্ষুশুল হওয়া, ক্যাপ্টেন্সি বাদ। কিন্তু পারফরম্যান্স, আগের চেয়ে আরো ভালো। BPL এ সাকিব ঝড়ের কথা মনে রাখবে সবাই অনেক দিন ধরে। বিশেষ করে আজমল, আজহার মাহমুদ তো বটেই।

সাকিব আজ শুধু বাংলাদেশের নয়। দেশের গন্ডি পেরিয়ে এই বিশ্বসেরা অলরাউন্ডার আজ ক্রিকেটপ্রেমী সব লোকের নয়নের মনি। বাংলাদেশ কে এই ছোট্ট ছেলেটা যেই উচ্চতায় নিয়ে গেছে তা সত্যি প্রশংসার দাবীদার। আজকের শিশু কিশোরদের রোল মডেল এই সাকিব। সেই দিনের অপেক্ষায় আছি যেদিন শত সাকিব যে যার ক্ষেত্র থেকে এগিয়ে নিয়ে যাবে এই দেশটাকে।

You are not a follower
Follow?
 Tags:  ক্রিকেট   bangladesh cricket   bangladesh   বাংলাদেশ   সাকিব আল হাসান   shakib al hasan   বাংলাদেশের প্রাণ